MI শিবিরে ঝটকা, সূর্যের উপর লাগতে পারে‌ গ্রহণ, ফিটনেস নিয়ে এল বড় আপডেট

Jacksons

MI

মুম্বই ইন্ডিয়ান্সের আগামী উদ্বোধনী ম্যাচের কাছাকাছি মাত্র ১২ দিনের জন্য আটকে আছে, কিন্তু এখনো তাদের প্রস্তুতি সম্পন্ন করার জন্য খুবই সংক্ষিপ্ত সময়ের মধ্যে অনেক কাজ করতে হবে। প্রশিক্ষণ ক্যাম্পে খেলোয়াড়দের উত্সাহিত রাখার জন্য স্কাই টীমটি কঠোর পর্যায়ে শ্রমিক করছে।

বিশেষজ্ঞদের মতে, টিমের অবস্থা অত্যন্ত গুরুত্বপূর্ণ। তাদের খেলার কৌশল পরিষ্কার করার জন্য বেশ কিছু কর্মী সংগ্রহ করা হয়েছে যারা টিমের উপর সহায়ক ভূমিকা পালন করবেন। এই ক্যাম্পে প্রশিক্ষণ দিতে উপযুক্ত প্রশিক্ষকদের নিয়োগ করা হয়েছে, যারা খেলোয়াড়দের প্রফেশনাল উন্নতি এবং ক্যাপ্টেনসির দিকে পরামর্শ প্রদান করবেন।

গোড়ালি হানায় অস্ত্রোপচারের পরে, ভারতের সেরা টি-টোয়েন্টি ব্যাটসম্যান সূর্যকুমার যাদব বর্তমানে বেঙ্গালুরুর ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমিতে (এনসিএ) রিহ্যাব প্রক্রিয়ায় অবস্থান করছেন। তার আগামী ক্রিকেট দল মুম্বাই ইন্ডিয়ান্সের প্রথম দুই ম্যাচে খেলার সম্ভাবনা অস্বীকার্য মনে হচ্ছে।

২৪ মার্চের রানার্সআপের ম্যাচ বিপক্ষে মুম্বাই ইন্ডিয়ান্স বিশ্বকাপ মিশনে ধাওয়া নিতে প্রস্তুতি নিয়েছে। সূর্যকুমার যাদব একাধিক ক্রিকেট দলের অংশ হিসেবে সক্রিয় অংশগ্রহণের জন্য পরিশ্রম করছেন। এনসিএর ‘স্পোর্টস সায়েন্স অ্যান্ড মেডিক্যাল টিম’ গুজরাট টাইটান্স এবং সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে তার প্রথম দুটি ম্যাচে খেলার ছাড়পত্র নির্ধারণ হওয়া এখনও সম্ভাবনামূলক বিষয়।

অনিচ্ছুক বিসিসিআইয়ের একটি সূত্র বলছে, ”সূর্যকুমারের রিহ্যাব সঠিক পথেই চলছে এবং আইপিএলের আসন্ন মরশুমে তিনি অবশ্যই ফিরে আসবেন।” এই মূহূর্তে তার আসন্ন খেলার বিষয়ে অস্তিত্ব রয়েছে যেটি আরও সুনিশ্চিত হবে পরিশ্রমের পর।

সূর্যকুমার এখন ইনস্টাগ্রামে তার ট্রেনিং প্রস্তুতি সম্পর্কে ভিডিও শেয়ার করছেন। তার হ্যান্ডেলে দেখতে পাচ্ছেন স্ট্রেংথ অ্যান্ড কন্ডিশনিং প্রশিক্ষণের অনেক গুরুত্বপূর্ণ মুহূর্ত। তবে, ব্যাটিং প্রশিক্ষণের ভিডিও এখনও শেয়ার করা হয়নি। মুম্বই ইন্ডিয়ান্সের উদ্বোধনী ম্যাচে আরেক কিছু দিন বাকি, কিন্তু তার ফিটনেস নিশ্চিত করতে তিনি কম সময় নিয়েছেন।

সূর্যকুমার মুম্বইয়ের বিশেষ ব্যাটসম্যান, যার পাশে দশকের পর দশক ধরে একটি শান্তনু তৈরি হচ্ছে। একজন অভিজাত ব্যাটসম্যান হিসেবে, তিনি ৬০টি টি-টোয়েন্টি ম্যাচে চারটি সেঞ্চুরি করেছেন এবং তার স্ট্রাইক রেট পরিমাণের উপর ১৭১ এর অধিক রয়েছে। টি-টোয়েন্টি বিশ্বকাপে (T20 World Cup 2024) ভারতের জন্য তার গুরুত্ব দায়িত্ব অনেক বাড়বে, যা এই মুম্বই ব্যাটসম্যানের খেলার প্রস্তুতির প্রসঙ্গে মাথা নেওয়া হচ্ছে।

সূর্যকুমার একটি অবিস্মরণীয় পেশাদার দিখিয়েছেন আইপিএলে, এবং এখন তার কাছে টি-টোয়েন্টি ফরম্যাটে ভারতীয় দলের নেতৃত্ব করার দায়িত্ব অর্পণ করা হচ্ছে। তিনি দক্ষিণ আফ্রিকায় ভারতের হয়ে শেষ ম্যাচ খেলেছিলেন এবং এরপর তার টিমকে উদ্দীপনা দেওয়ার মুখ্য দায়িত্ব নিয়েছিলেন। এখন, একটি উত্তাপগ্রস্ত মুম্বই টিম আশা করছে সূর্যকুমার তাদের নেতৃত্বে প্রচুর সাফল্য অর্জন করতে।

সচরাচর জিজ্ঞাস্য

যদি সূর্যের উপর লাগতে পারে কোনও গ্রহণ ঘটে, মুম্বই ইন্ডিয়ান্স কর্মসূচি স্থগিত হবে এবং পূর্বাবস্থা নিরীক্ষা ও পর্যবেক্ষণ করা হবে।

মুম্বই ইন্ডিয়ান্সের ফিটনেস নিয়ে একটি বড় আপডেট হলেও নিশ্চিত নয়। তবে, তারা কোচ ও ফিজিওথেরাপিস্টদের সাথে কাজ করে পূর্বাবস্থা নিয়ে বেশি মনিটর করতে চান।

মুম্বই ইন্ডিয়ান্সের খেলোয়াড়রা শিবিরে ঝটকা থেকে নিরাপদ থাকার জন্য উপযুক্ত সুরক্ষা ব্যবস্থা নেওয়া হবে এবং তাদের সুরক্ষিত আবাসন ও পর্যবেক্ষণের জন্য সম্পূর্ণ ব্যবস্থা করা হবে।

মুম্বই ইন্ডিয়ান্সের ফিটনেস নিয়ে সংশ্লিষ্ট আপডেট দেওয়া হলে, এটি টিমের পারফর্মেন্সে স্বাভাবিকভাবে ব্যাপক প্রভাব ফেলবে। ভালো ফিটনেস এবং স্বাস্থ্য অবস্থা দ্বারা খেলোয়াড়রা উপযুক্তভাবে খেলার অনুমতি পাবেন এবং তাদের দক্ষতা ও কার্যক্ষমতা বাড়বে।

উপসংহার

মুম্বাই ইন্ডিয়ান্সের শিবিরে উঠা ঝটকার পর প্রত্যাশা থাকছে যে, সূর্যকুমার যাদব মুম্বাই ইন্ডিয়ান্সের প্রথম দুই ম্যাচে খেলা নিয়ে উন্নতির মাধ্যমে তার সুস্থতা পর্যায়ে ফিরে আসতে পারেন। সূর্যকুমারের প্রস্তুতি এখন অনেক গুরুত্বপূর্ণ যে, তিনি তার প্রতিযোগিতামূলক প্রকারে ফিটনেসের জন্য উপযুক্তভাবে প্রস্তুতি নিচ্ছেন। এই নির্দিষ্ট সময়ে, সূর্যকুমারের প্রস্তুতি প্রক্রিয়ায় প্রাথমিক প্রতিবেদন এবং সুস্থতার বিষয়ে বড় আপডেটের অপেক্ষা রয়েছে। এই ধারণার আলোকে, এখনো একটি নিশ্চিত কথা যে, সূর্যকুমার ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (IPL) উপস্থিতি প্রকাশ করতে পারবেন কিনা।

Leave a Comment